Special News Special Reports State

ভোটের সময় রাজ্যপালকে কোচবিহার যেতে নিষেধ কমিশনের!

0
(0)

খবর লাইভ : ১৯ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রথম দিনে কোচবিহারে থাকতে চেয়েছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সেইমতো বৃহস্পতিবার সকালেই বায়ুসেনার হেলিকপ্টারে তাঁর রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু এই খবর জানা মাত্রই রাজ্যপালকে কোচবিহারে না যাওয়ার অনুরোধ করে মেল পাঠালো জাতীয় নির্বাচন কমিশন।

রাজভবন সূত্রে খবর, ভোটগ্রহণের দিন সকাল থেকেই কোচবিহারে সরেজমিনে ভোট প্রক্রিয়া খতিয়ে দেখবেন বলে রাজ্যপালের সূচি তৈরি হয়েছিল। এমনকি রাজভবনের লোকসভা পোর্টালে নতুন করে কোনও অভিযোগ এলে সেগুলিরও সমাধানের উদ্যোগ রাজ্যপাল নেবেন এমন ভাবনা থাকলেও, কমিশনের হস্তক্ষেপে তা সম্ভব হবে না বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর প্রথম দফার ভোটের দিন কোচবিহারে যাতে রাজ্যপাল না যান সেই অনুরোধ করে একটি মেল পাঠিয়েছে কমিশন।

মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে রাজভবনে ইমেইল করে জানানো হয়েছে, যেহেতু নির্বাচনী আচরণ বিধি লাগু হয়ে গিয়েছে তাই এই মুহূর্তে রাজ্যপালের কোচবিহার গেলে সমস্যা বরং বাড়তে পারে। নিরাপত্তা নিয়েও সমস্যা হতে পারে। কারণ একটা বিশাল সংখ্যক পুলিশ ভোটের নিরাপত্তার কাজে নিযুক্ত রয়েছেন এখন। সেই কারণেই তাঁকে কোচবিহার সফর বাতিল করতে বলা হয়েছে।

How useful was this post?

Click on a star to rate it!

As you found this post useful...

Follow us on social media!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *